স্বাগতম!

আমার সাইটে সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি। আমার লেখাগুলো পড়ুন। ভালো লাগা-মন্দ লাগা জানান। সবাইকে শুভেচ্ছা।

প্রেমময় জীবনের লোভ

প্রেম নিয়ে আমার নিজের আবিষ্কৃত তিনটি তত্ত্ব আছে। প্রথমটি হচ্ছে, ‘মাটির ব্যাংক ভালোবাসা’। মাটির ব্যাংকে সঞ্চয়ের মতো মনের সমস্ত ভালোবাসা, দেহের সার্বিক পবিত্রতা, চাহনির সমুদয় নির্মলতা, ভাবনার সামগ্রিক শুদ্ধতা গুছিয়ে রাখতে হয় কাঙ্ক্ষিত স্ত্রীর জন্য। একমাত্র বিয়ের মাধ্যমেই তার সঙ্গে প্রেম হতে পারে।

দ্বিতীয় তত্ত্বের নাম ‘পাললিক প্রেম’। এই পর্বে ঠিক স্বামী হতে হয় না। হতে হয় প্রেমিক বন্ধু। যেখানে এক হয়ে যায় ভেতর বাহির। জ্যামিতিক সুক্ষ্মতায় মিশে যায় সকল প্রাতিপাদিক রেখা। সেই মিলনের স্পর্শবিন্দুই মানবীয় পাললিক প্রেম।

তৃতীয়, চূড়ান্ত এবং স্থায়ী প্রেমের নাম ‘সূর্যমুখী প্রেম’। যা সূর্যমুখী ফুলের মতো সৃষ্টিকর্তা মহান আল্লাহর দিকে এককেন্দ্রীক নিবদ্ধ। সকল কাজের ভীড়ে মন-মুখ ফিরিয়ে সেখানেই খুঁজি সুখ। আমার খুব ইচ্ছা- আমরা দুজন মিলে ওই সূর্যমুখী প্রেমের সাধনায় আমাদের জীবন পার করে দেবো।

আল্লাহর কাছে অশেষ শুকরিয়া। সেরা সঙ্গীটাই তিনি আমাকে দিয়েছেন। তার মুখের দিকে তাকালে মনে হয়, আলমে আরওয়াহতে (রুহের জগত) তার সঙ্গে আমার পরিচয় ঘটেছিল। অনাদিকাল থেকে তার সঙ্গে আমার খুনসুটিময় প্রেম।


ফেসবুক 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন